রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ৯ টায় প্রথম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত এই ইউনিটের পরীক্ষা শুরু হয়। চারটি শিফটে অনুষ্ঠিত হবে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা। বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় শাখার শিক্ষার্থীরা এই ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা থেকে জানা যায় ‘এ’ ইউনিটে ১৯০২ টি আসনের বিপরীতে ৬৭ হাজার ২৩৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষার জন্য আবেদন করেছে।

দ্বিতীয় শিফটের পরীক্ষা শুরু হবে দুপুর ১১টায় এবং শেষ হবে দুপুর ১২টায়। তৃতীয় শিফটের পরীক্ষা দুপুর ১টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ২টায় এবং সবশেষ চতুর্থ শিফটের পরীক্ষা বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৪টায় শেষ হবে।

আরও পড়ুন…রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা; উপস্থিতি ৮৮ শতাংশ

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই গতকাল ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। সকল প্রকার জালিয়াতি ঠেকাতে প্রশাসন সর্বদা প্রস্তুত রয়েছে। নিরাপত্তা বিধানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিএনসিসি এবং রোভার স্কাউট কাজ করে যাচ্ছে।

গতকাল সোমবার (২৫ জুলাই) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৭ দশমিক ৪৫ শতাংশ। পরীক্ষায় ৭২ হাজার ৪১০ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৬৩ হাজার ৩২১ জন। অনুপস্থিত ছিলেন মোট ৯ হাজার ৮৯ জন।

কলমকথা/এসএইচ